• ঢাকা
  • বৃহঃস্পতিবার , ২০ জুন ২০২৪ , রাত ১১:০০
ব্রেকিং নিউজ
হোম / আবহাওয়া

বৃষ্টির জন্য ডুকরে ডুকরে কাঁদলেন রাণীশংকৈলের ধর্মপ্রাণ মুসল্লিরা

রিপোর্টার : সফিকুল ইসলাম শিল্পী, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) :

২০ বার দেখা হয়েছে ।

বৃষ্টির জন্য ডুকরে ডুকরে কাঁদলেন রাণীশংকৈলের ধর্মপ্রাণ মুসল্লিরা ই-পেপার/প্রিন্ট ভিউ

ভুলত্রুটির ক্ষমা চেয়ে বৃষ্টির জন্য ডুকরে ডুকরে কাঁদলেন রাণীশংকৈলের ধর্মুমপ্রাণ মুসল্লিরা। তাপপ্রবাহে প্রকৃতি ও  জনজীবন হয়ে উঠেছে ক্লান্ত-পরিশ্রান্ত। ভীষণ এই রোদ্দুরে এক পশলা বৃষ্টি নেমে এলেই স্বস্তির হাওয়া বইবে এমন প্রত্যাশা নিয়ে বৃষ্টি কামনা করে ইসতেসকার নামাজ আদায় করেছেন ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার ধর্মপ্রাণ মুসল্লিরা। নামাজ শেষে তারা বৃষ্টির জন্য কান্নায় ভেঙে পড়েন।

শুক্রবার (২৬ এপ্রিল) সকালে রানীশংকৈল ডিগ্রি কলেজ মাঠে ইস্তিকারের নামাজ আদায় করেন বিপুল সংখ্যক মুসল্লি। আর নামাজ শেষে আল্লাহর কাছে ক্ষমা চেয়ে মোনাজাত করা হয়। এসময় জীবনের সকল গুণাহর জন্য ক্ষমা চেয়ে ডুকরে ডুকরে কান্নাকাটি করেন।

ইসতিসকার নামাজের ইমামতি করেন বিশিষ্ট আলেমে- দ্বীন, আবাদ তাকিয়া কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ আব্দুল্লাহিল বাকী হাফিজাহুল্লাহ।

তিনি বলেন, কয়েকদিন ধরে অসহনীয় গরম পড়ছে। যা সহ্য করা কষ্টসাধ্য হয়ে পড়েছে। বৃষ্টিপাত না হলে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (স.) সাহাবিদের নিয়ে খোলা ময়দানে ইসতিসকার নামাজ আদায় করতেন। মহানবী হযরত মুহাম্মদের (সাঃ) সুন্নাত হিসেবে সালাতুল ইসতিসকা আদায় করেছি। আল্লাহর কাছে আমাদের সকল ভুলত্রুটির ক্ষমা চেয়েছি। আল্লাহ যেন আমাদের গুনাহ মাফ করে দেন। আমাদের ওপর রহম করেন। আবহাওয়া অনুকূলে এনে রহমতের বৃষ্টি বর্ষণ করেন। আমরা সবাই আল্লাহর রহমত কামনা করছি।
নামাজ শেষে আল্লাহর কাছে সকল ভুলত্রুটির ক্ষমা চেয়ে বৃষ্টির জন্য কেঁদেছেন মুসল্লিরা। 


জাতীয়

আরও পড়ুন