• ঢাকা
  • বৃহঃস্পতিবার , ২০ জুন ২০২৪ , রাত ১০:১৬
ব্রেকিং নিউজ
হোম / ধর্ম

জাগ্রত বাংলা’র ইফতার অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

রিপোর্টার : Imran Hossain :

১৯ বার দেখা হয়েছে ।

জাগ্রত বাংলা’র ইফতার অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ই-পেপার/প্রিন্ট ভিউ

জাগ্রত বাংলা সামাজিক সংগঠনের আয়োজনে  বুধবার ৩ এপ্রিল  ২৩ রমজান  খুলনা’তে ইফতার অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

জোবায়দা বেগম বিএম কলেজের প্রিন্সিপাল আলী রেজা মুহা:তাওয়াব এর সভাপতিত্বে, অনুষ্ঠানে  শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, ক্বারী মাওলানা মেহেদী হাসান। অনুষ্ঠানে জাগ্রত বাংলার পরিচিতি ও কর্মসূচি নিয়ে বক্তব্য রাখেন, জাগ্রত বাংলা’র স্থায়ী কর্মী পরিষদ সদস্য মো:সোহেল ইসলাম ও মাহমুদুল ইসলাম আবিদ । স্বাগত বক্তব্য রাখেন জাগ্রত বাংলার প্রতিষ্ঠাতা, চেয়ারম্যান আলী আম্মার মো: তাকি । তিনি স্বাগত বক্তব্যে দেশ ও জাতির কল্যাণে দল,মত,বর্ণ ও ধর্ম নির্বিশেষে সকলকে এক হয়ে কাজ করার আহ্বান জানান।

ইছহাকিয়া ওভারসিজ লিমিটিড হজ্ব-ওমরা ও ট্যুরিজম এর পক্ষ কথা বলেন  প্রধান নিবার্হী কর্মকর্তা আলী রেজা মুহা: তাওয়াব ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে আসন গ্রহন করেন, অধ্যাপক শহিদুল ইসলাম, বিশিষ্ট সমাজ সেবক ও সভাপতি, আর্দশ শিক্ষক পরিষদ খুলনা।

বিশেষ অতিথী হিসেবে ছিলেন , হাফেজ মাওলানা হাব্বিুল্লাহ সাহেব, প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল,উম্মে কুলসুম ক্যাডেট স্কীম মাদ্রাসা। এ.কে.এম তানজীল বিশিষ্ট সমাজ সেবক, শিক্ষা অনুরাগী ও  ব্যবসায়ী।  অধ্যাপক আল দিদার, সিদ্দিকিয়া দারুল কুরআন মাদ্রাসা। আল ফিদা হোসেন বিশিষ্ট সমাজ সেবক,শিক্ষা অনুরাগী। মোহাম্মদ আলী, নিবার্হী কর্মকর্তা ইছহাকিয়া ওভারসিজ লিমিটিড, হজ্ব-ওমরা ও ট্যুরিজম । আলী আকরাম মুহা: তাজাম্মুল, শিক্ষা অনুরাগী ও শুভাকাঙ্ক্ষী জাগ্রত বাংলা।

অতিথীদের বক্তব্যে জাগ্রত বাংলা’র দীর্ঘ ৯ বছর ঢাকা,খুলনা,বগুড়া,জামালপুর জেলা গুলোতে যে সামাজিক কাজ করছে তার প্রসংশা করে সবাইকে দল মত নির্বিশেষে মানুষের জন্য মানব সেবায় কাজ করার আহ্বান জানান।

এ সময় বক্তাগন রমজানের তাৎপর্য এবং এর ফজিলত সর্ম্পকে  আলোচনা তুলে ধরেন,  রমজান থেকে শিক্ষা গ্রহন করে বছরের বাকি ১১টি মাস নিজেদের সকল ধরণের পাপ কাজ থেকে বেঁচে থাকার সংকল্প গ্রহণ করার কথা বলেন।

উল্লেখ্য যে, জাগ্রত বাংলা সামাজিক সংগঠন ২০১৫ সালের ৬ই জুন মানব সেবার ব্রত নিয়ে যাত্রা শুরু করে। খুলনা থেকে শুরু করে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সেচ্ছাসেবকদের সমন্বয়ে এই অরাজনৈতিক সংগঠনটি কাজ করে চলছে। সংগঠনটি রক্তদান,শীত বস্ত্র, ইদ উপহার,বন্যা ও দুর্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ,পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান, বৃক্ষরোপণ, শিক্ষা উপকারণ বিতরণ, কর্মসংস্থান তৈরী ও দক্ষ মানব সম্পদ তৈরীসহ বিভিন্ন ধরণর কর্মসূচি পালন করে আসছে।

অনুষ্ঠানে আরও উপস্থিতি ছিলেন, জাগ্রত বাংলা’র স্থায়ী কর্মী পরিষদ সদস্য ওমর ফারুক, মানার চৌধুরী, পিপুলস্ কম্পিউটারের প্রধান অপারেশন অফিসার মাহমুদ হাসান, প্রহর টেলিভিশনের স্টাফ রিপোর্টার একরামুল কবির, ইঞ্জিনিয়ার চন্দন দাস, ইঞ্জিনিয়ার উত্তম কুমার প্রমুখ।


ধর্ম

আরও পড়ুন