• ঢাকা
  • বৃহঃস্পতিবার , ২০ জুন ২০২৪ , রাত ০৯:৪৫
ব্রেকিং নিউজ
হোম / রাজনীতি

রাঙ্গাবালীতে উপজেলা চেয়াম্যান প্রার্থীর ভাইয়ের বাড়িতে মৃত্যু ব্যক্তির নামে দোয়া ও মিলাদের নামে চলছে নির্বাচনী প্রচারণা

রিপোর্টার : রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি :

২৫ বার দেখা হয়েছে ।

রাঙ্গাবালীতে উপজেলা চেয়াম্যান প্রার্থীর ভাইয়ের বাড়িতে মৃত্যু ব্যক্তির নামে দোয়া ও মিলাদের নামে চলছে নির্বাচনী প্রচারণা ই-পেপার/প্রিন্ট ভিউ

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় এক চেয়ারম্যান প্রার্থী তার ভাইয়ের বাড়িতে মৃত ব্যক্তির নামে দোয়া মিলাদের আয়োজন করে নির্বাচনী প্রচারণা করছেন বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের গাববুনিয়া গ্রামে প্রার্থীর ছোট ভাই আল মামুন সরদারের বাড়িতে এ আয়োজন চলে। এতে প্রায় দুই হাজার মানুষ উপস্থিত হয়। ওই প্রার্থীর নাম মো. বাশেদ সরদার। তিনি চতুর্থ ধাপের ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী। অভিযোগ রয়েছে প্রার্থী নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে সুকৌশলে মৃত ব্যক্তির নামে দোয়া মিলাদের আয়োজন করে জনসমাগম ঘটায়। এদিকে অভিযোগ পেয়ে সকাল ১১ টায় ঘটনাস্থলে যায় রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা। আইন শৃঙ্খলা বিগ্নঘটার শঙ্কায় এই অনুষ্ঠান বন্ধ করে আসেন তিনি। পরে আবারো অনুষ্ঠান চলমান রাখে আয়োজকরা।

সূত্র তথ্যমতে, উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী মো. বাশেদ সরদারের ফুফাতো ভাই হিমেল মাহমুদের বাবা-মায়ের নামে দোয়া মিলাদের আয়োজন করা হয়। সেখানে প্রায় দুই হাজার মানুষের দুপুরের খাবারের আয়োজন করা হয়। এরআগে এধরনের অনুষ্ঠানে এত মানুষের সমাগম ছিল না। সুকৌশলে প্রার্থী তার নির্বাচনী প্রচারণা চালাচ্ছে। ইউএনও’র যাওয়ার খবর পেয়ে অনুষ্ঠানস্থল থেকে সটকে পরেন প্রার্থী বাশেদ সরদার।

অভিযোগের বিষয়ে মন্তব্য জানতে চেয়ারম্যান প্রার্থী মো. বাশেদ সরদারের সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান বলেন, আমাদের যাওয়ার খবর পেয়ে দোয়া মিলাদ অনুষ্ঠান থেকে প্রার্থী সটকে পড়ে। সে চলে যাওয়ার ফলে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নিতে পারি নাই। এই বিষয়টি জেলা রিটার্নিং কর্মকর্তা মহোদয়কে অবগত করেছি।

অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মিজানুর রহমান খান বলেন, অভিযোগের বিষয়ে জানতে প্রার্থীকে সতর্কতামূলক চিঠি দিবো।

উল্লেখ্য, চতুর্থ ধাপের ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছে ৪ জন। আগামী ২০ মে প্রতীক বরাদ্দ দেয়া হবে। এরপরে ভোটগ্রহণ শুরু হবে ৫ জুন।


রাজনীতি

আরও পড়ুন