• ঢাকা
  • বৃহঃস্পতিবার , ২০ জুন ২০২৪ , রাত ১০:১৮
ব্রেকিং নিউজ
হোম / জাতীয়

দীর্ঘ প্রতীক্ষার পর মোংলায় চালু হলো ট্রেন

রিপোর্টার : কাজী ওমর ফারুক, মোংলা :

৫৯ বার দেখা হয়েছে ।

দীর্ঘ প্রতীক্ষার পর মোংলায় চালু হলো ট্রেন ই-পেপার/প্রিন্ট ভিউ

মোংলা বন্দর থেকে বেনাপোল পর্যন্ত যাত্রীবাহী রেল চলাচল শুরু হয়েছে। শনিবার (১ জুন) দুপুরে মোংলা রেলওয়ে স্টেশন থেকে নতুন রুটের উদ্বোধন ঘোষণা করেন বাগেরহাট-৩ এর সংসদ সদস্য বেগম হাবিবুন নাহার।

এদিন দুপুর ৩টায় মোংলা থেকে বেনাপোলের উদ্দেশ্যে ছেড়ে যায় কমিউটার ট্রেনটি। এর আগে সকাল সাড়ে ১১টায় ৫শ যাত্রী নিয়ে বেনাপোল থেকে মংলার উদ্দেশ্যে ছেড়ে আসে ট্রেনটি। ট্রেনটি ছাড়ার পর নাভারণ, ঝিকরগাছা, যশোর জংশন, রূপদিয়া, সিঙ্গিয়া, চেঙ্গুটিয়া, নওয়াপাড়া, ফুলতলা হয়ে মোংলায় পৌছায় দুপুর ২টায় সময়। মোংলা থেকে ৩শ ৬১ জন যাত্রী নিয়ে দুপুর ৩টায় দিকে ট্রেনটি বেনাপোলের উদ্দেশ্যে যাত্রা করে। ট্রেনটি সন্ধ্যায় বেনাপোল পৌঁছাবে বলে জানান, মোংলা স্টেশন মাষ্টার এস,এম মনির আহম্মেদ। মঙ্গলবার ছাড়া সপ্তাহের অন্যান্য দিন এই রুটে ট্রেন চলাচল করবে। এই রুটের দূরত্ব ১৩৮ দশমিক ৬৪ কিলোমিটার। গত ১ নভেম্বর খুলনা টু মোংলা পর্যন্ত নতুন রেল লাইনের পরীক্ষামূলক উদ্বোধন করা হয়। উদ্বোধনের প্রায় ৭ মাস পর এ রুটে ট্রেন চলাচল শুরু হলো।

এর আগে গত ১লা নভেম্বর খুলনা টু মোংলা পর্যন্ত নতুন রেল লাইনের পরীক্ষামূলক উদ্বোধন করা হয়। উদ্বোধনের প্রায় ৭ মাস পর এ রুটে ট্রেন চলাচল শুরু হয়।


জাতীয়

আরও পড়ুন