• ঢাকা
  • বৃহঃস্পতিবার , ২০ জুন ২০২৪ , রাত ০৯:২০
ব্রেকিং নিউজ
হোম / লাইফস্টাইল

ব্রা কেন পরবেন?কে কি ধরণের ব্রা পড়বেন? জেনে নিন!

রিপোর্টার : বঙ্গ পত্রিকা ডেস্ক :

৬৪ বার দেখা হয়েছে ।

ব্রা কেন পরবেন?কে কি ধরণের ব্রা পড়বেন? জেনে নিন! ই-পেপার/প্রিন্ট ভিউ

পারে না। বাহিরে বের হলে সব সময় প্রয়োজন। কিন্তু কেন মহিলারা ব্রা ছাড়া চলতে পারে না। বিশেষ করে বিবাহিত মেয়েদের ব্রা পড়া ছাড়া কোনো বিকল্প নেই। কিন্তু সবসময় ব্রা পরা উচিত কি? জানুন বিস্তারিত।

স্তনকে সুরক্ষিত রাখতে:

ব্রা পরার একটাই কারন হলো স্তনকে সুরক্ষিত রাখে। যেকোনো ধরণের আঘাত থেকে মোকাবেলা করে। এছাড়া মেয়েদের নানা রকম কাজ করতে হয় প্রতিনিয়তই রান্না করা থেকে শুরু করে বাসার সমস্ত কাজেই মেয়েদের নীচু হয়ে করতে হয়। অনেক সময় নীচু হয়ে কাজ করার করনে মেয়েদের স্তন ঝুলে পরে। বেশি হাঁটাহাটি করলে অনেক সময় ঝাকিতে স্তন বড় হয়। এই জন্য নিজের স্তন স্বাভাবিক রাখতে সঠিক মাপের ব্রা পরা উচিত।

কিভাবে ব্রা স্তনকে সাপোর্ট দিবে:

মেয়েরা এখন অস্বাভাবিক ভাবে বেড়ে যায় সাথে সাথে তাদের স্তনের আকার আকৃতি অনেক বড়ো হয়ে যায়। অনেকেই নিজের শরীরকে ফিট রাখতে চেষ্টা করে। এইজন্য কিছু মেয়েরা নিয়মিত ব্যায়াম এবং দৌড়-ঝাঁপ করে থাকে। যার কারনে তাদের স্তনে ঝাঁকি লাগে এই জন্য স্তন আরো বেশি বড়ো হয়ে যায়। দেখতে অনেকটা খারাপ দেখায়। পথের মানুষ ও অনেক কিছু বলে থাকে। এই সব সমস্যা থেকে বাঁচার জন্য সঠিক মাপের ব্রা পরিধান করা উচিত। এবং কোন মাপের ব্রা আপনার সঠিক ভাবে সাপোর্ট দিতে পারবে সেটা আপনার নিজেকেই ঠিক করে নিতে হবে।

পোশাকের সাথে সাথে কিভাবে মানিয়ে নিবেন:

স্তনের আকার আকৃতি সবারই সমান নয়। কারো লম্বাটে হয়, আবার কারো ঝুলে থাকে অথবা কারো অতিরিক্ত উঁচু হয়ে থাকে। অনেকের পোশাক অনেক রকম হয়ে থাকে কারো মোটা কাপড়ের এবং কারো পাতলা কাপড়ের হয়। দেখতে হবে পোশাকের উপর দিয়ে ব্রা দেখা যায় কি না। সেটা দেখে আপনার নিজেকেই সিদ্ধান্ত নিতে হবে। আমাদের দেশে অনেক ধরণের পোশাক পাওয়া যায় কোন পোশাক টা আপনার জন্য মানানসই হবে সেটা আপনার নিজেরই সিদ্ধান্ত নিতে হবে। যত সুন্দর পোশাকই পড়েন না কেন ব্রা না পড়লে আপনার কখনোই ভালো দেখাবে না। এবং কখনোই স্তন দুটি আপনার পোশাকের সাথে ফিট হবে না। মেয়েদের স্মার্ট দেখতে ব্রা পড়ার কোনো বিকল্প নেই।

সবসময় কি ব্রা পরা ভালো?

ব্রা মেয়েদের স্মার্ট রাখতে সাহায্য করে। কারন মেয়েদের বডি দেখে ছেলেরা বেশি আকর্ষন হয়। কিন্তু সবসময় ব্রা পড়া উচিত নয়। সবসময় ব্রা পড়লে স্তন ঘেমে যায় এবং রোগের সৃষ্টির সম্ভাবনা থাকে। এবং সঠিক মাপের কাপ দেখে ব্রা পরিধান করা উচিত। কিন্তু রাতে গুমানোর সময় জাল ধরণের ব্রা ব্যবহার করাই ভালো।

প্রেগন্যান্ট যে ধরণের ব্রা পরবেন:

প্রেগন্যান্ট অবস্থায় মেয়েদের ব্রেস্ট এর নানা ধরণের পরিবর্তন হয়। ব্রেস্ট তখন অনেক বেশে সেনসেটিভ হয়ে যায়। তখন একটু বড়ো এবং অনেকটাই নরম হয়ে যায়। এক্ষেত্রে ব্রা স্তনকে পুরাপুরি সাপোর্ট দিয়ে রাখে। অনেক সময় ব্রাতে মিল্ক পরে ভিজে থাকে। অস্বস্তিকর পরিস্থিতির তৈরি হয় স্তন বড়ো হওয়ার ফলে সমস্ত ওয়েট কাঁধের উপরে পরে এইজন্য প্রেগন্যান্ট অবস্থায় মাদার ব্রা পড়া উচিত।


লাইফস্টাইল

আরও পড়ুন