• ঢাকা
  • বৃহঃস্পতিবার , ২০ জুন ২০২৪ , রাত ১০:২১
ব্রেকিং নিউজ
হোম / আন্তর্জাতিক

আবার আক্রমণের শিকার ইউরোপের এক প্রধানমন্ত্রী! স্লোভাকিয়ার ফিকোর পরে ডেনমার্কের ফ্রেডরিকসেন

রিপোর্টার : বঙ্গ পত্রিকা ডেস্ক :

৫৬ বার দেখা হয়েছে ।

আবার আক্রমণের শিকার ইউরোপের এক প্রধানমন্ত্রী! স্লোভাকিয়ার ফিকোর পরে ডেনমার্কের ফ্রেডরিকসেন ই-পেপার/প্রিন্ট ভিউ

রাজধানী কোপেনহাগেনের রাস্তায় হঠাৎ ফ্রেডরিকসেনের উপর হামলাকারী ব্যক্তি চড়াও হন। তবে হামলাকারী ব্যক্তি সশস্ত্র ছিলেন না বলে জানিয়েছে পুলিশ।

স্লোভাকিয়ার পরে এ বার ডেনমার্ক। আবার ইউরোপের একটি দেশের প্রধানমন্ত্রী হামলার শিকার হলেন। তবে এ ক্ষেত্রে হামলাকারী সশস্ত্র ছিলেন না বলে প্রাথমিক তদন্তে প্রকাশ। ডেনমার্কের প্রধানমন্ত্রী মেতে ফ্রেডরিকসেনের আঘাতও গুরুতর নয়।

শনিবার রাজধানী কোপেনহাগেনের রাস্তায় হঠাৎ ফ্রেডরিকসেনের উপর হামলাকারী ব্যক্তি চড়াও হন। পুলিশ সূত্রের খবর, প্রধানমন্ত্রী সে সময় রাস্তায় হাঁটছিলেন। তিনি ইউরোপীয় পার্লামেন্টের আসন্ন নির্বাচনে তাঁর দল সোশ্যাল ডেমোক্র্যাট প্রার্থী ক্রিস্টেল শ্যাল্ডেমোজের নির্বাচনী প্রচারে অংশ নিতে যাচ্ছিলেন। হঠাৎই ওই ব্যক্তি তাঁকে আক্রমণ করেন।

দ্রুত হামলাকারীকে নিরস্ত করেন ফ্রেডরিকসেনের নিরাপত্তারক্ষীরা। কোপেনহাগেন পুলিশ জানিয়েছে, হামলাকারীকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনাকে ‘ঘৃণ্য কাজ’ বলেছেন ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ভন ডের লেয়েন। প্রসঙ্গত, গত ১৫ মে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোকে গুলি করেছিলেন এক আততায়ী। তাঁর দেহে চারটি বুলেট আঘাত করেছিল। তবে প্রাণে বেঁচে যান ফিকো।


আন্তর্জাতিক

আরও পড়ুন