• ঢাকা
  • বৃহঃস্পতিবার , ২০ জুন ২০২৪ , রাত ০৯:২৫
ব্রেকিং নিউজ
হোম / আন্তর্জাতিক

শক্ত অবস্থান থেকে পিছু হঠছেন ইমরান খান

রিপোর্টার : আন্তর্জাতিক ডেস্কঃ :

৪৮ বার দেখা হয়েছে ।

শক্ত অবস্থান থেকে পিছু হঠছেন ইমরান খান ই-পেপার/প্রিন্ট ভিউ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই ইনসাফ পাকিস্তানের প্রধান ইমরান খান তার দৃঢ় অবস্থান থেকে সরে আসছেন। খবর জিও নিউজ। 

গণমাধ্যমটির খবরে বলা হয়েছে, পাকিস্তানে চলমান রাজনৈতিক উত্তেজনা হ্রাস করতেই ইমরান খান এই সিদ্ধান্ত নিয়েছেন। পাশাপাশি তার দলের নেতাদের সংসদের ভেতরে এবং বাইরে যোগাযোগ স্থাপনের নির্দেশ দিয়েছেন। 

সূত্রের বরাতে জিও নিউজ বলছে, ইমরান খানের দলের নেতারা সংসদের বাইরে বিভিন্ন দলের নেতাদের সঙ্গে সংলাপে বসবেন। এছাড়া ইমরান খানের দলের নির্বাচিত সংসদ সদস্যরা সরকার দলীয় জোট নেতাদের সঙ্গে আলোচনায় বসবেন।

সম্প্রতি এক শুনানিতে পাকিস্তানের প্রধান বিচারক কাজী ফায়েজ ইসার সঙ্গে ইমরান খানের কথা হয়। ওই শুনানিতে প্রধান বিচারক ইমরান খানকে পাকিস্তানের সমস্যা নিরসনে তাকে সংসদে যাওয়ার আহ্বান জানান। প্রধান বিচারক ফোকাস করেন–পাকিস্তানের সামনে এগোনো উচিত।

মূলত এরপরেই ইমরান খান সরকার দলীয় জোট নেতাদের সঙ্গে আলোচনায় না বসার সিদ্ধান্ত থেকে সরে এসেছেন। 

ইমরান খান ২০২২ সালের এপ্রিলে বিরোধীদের ‘নো কনফিডেন্স’ ভোটে ক্ষমতাচ্যুত হন। তার পরে গত বছরের আগস্ট থেকে তিনি কারাগারে আছেন। সম্প্রতি একটি ভিডিও লিংকের মাধ্যমে ইমরান খান প্রধান বিচার কাজী ফায়েজ ইসার নেতৃত্বাধীন বেঞ্চের একটি শুনানিতে আসেন এবং তার বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগ করেন।

ইমরান খানের নির্দেশনার বিষয়ে খবরে বলা হয়েছে, তিনি তার দলের তিন সদস্যের কমিটি করে দিয়েছেন এবং এই কমিটিকে সেনাবাহিনীর সঙ্গে আলোচনায় বসার নির্দেশনা দিয়েছেন। অন্যদিকে, খাইবার পাখতুনখাওয়ার মূখ্যমন্ত্রী আলি আমিন গেন্দাপুর আলোচনায় যুক্ত হয়েছেন।

সূত্র বলেছে, পাকিস্তানে রাজনৈতিক এবং অর্থনৈতিক স্থিতিশীলতা ফেরাতে ইমরান খানের দল প্রয়োজনীয় সকল কিছুতে সমর্থন দিবেন।


আন্তর্জাতিক

আরও পড়ুন