• ঢাকা
  • বৃহঃস্পতিবার , ২০ জুন ২০২৪ , রাত ০৮:৫২
ব্রেকিং নিউজ
হোম / স্বাস্থ্য

খুলনায় পণ্যের গুণগত মান নিশ্চিতকরণে শীর্ষক কর্মশালা

রিপোর্টার : মাসুম বিল্লাহ ইমরান খুলনা :

৬৩ বার দেখা হয়েছে ।

খুলনায় পণ্যের গুণগত মান নিশ্চিতকরণে শীর্ষক কর্মশালা ই-পেপার/প্রিন্ট ভিউ

খুলনায় বিএসটিআই’র ‘স্মার্ট মনিটরিং এবং ভিটামিন এ সমৃদ্ধ ভোজ্যতেল বোতলজাতকরণে সচেতনতা বৃদ্ধি’ শীর্ষক কর্মশালা আজ (মঙ্গলবার) খুলনা সার্কিট হাউজের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসটিআই’র মহাপরিচালক এস এম ফেরদৌস আলম।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, পণ্যের গুণগত মান নিশ্চিতকরণে বিএসটিআই কাজ করে যাচ্ছে। এর জন্য প্রয়োজন সকলের সহযোগিতা ও সচেতনতা বৃদ্ধি। আন্তর্জাতিক মানের যন্ত্র ব্যবহার করে পণ্যের গুণগত মান পরীক্ষার মাধ্যমে বিএসটিআই লাইসেন্স প্রদান করে থাকে। ভোক্তাকে বিএসটিআই কর্তৃক অনুমোদিত পণ্য ক্রয়ে সচেতন হবে হবে।
তিনি আরও বলেন, বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন(বিএসটিআই) ব্যবসায়ী বান্ধব। ব্যবসায়ীদের নৈতিকতাকে কাজে লাগিয়ে পণ্য বাজারজাতকরণ ও বিক্রয় করতে হবে। সাময়িক লাভের আশায় কোন পণ্যে ভেজাল মিশ্রণ করা যাবে না। ভিটামিন এ সমৃদ্ধ তেল নিরাপদ এবং সকলের জন্য সহজলভ্য করার জন্য সরকার কাজ করে যাচ্ছে। বিএসটিআই এ সমৃদ্ধ তেল পরীক্ষণ, পর্যবেক্ষণ ও তদারকির মাধ্যমে ভোজ্যতেলের মান নিশ্চিত করে থাকে।
ভিটামিন এ সমৃদ্ধকরণ আইন ২০১৩ বাস্তবায়ন, ভোজ্যতেলের মান নিয়ন্ত্রণ, মনিটরিং ও খোলা তেলের বাজারজাত বন্ধে বিএসটিআই কর্তৃক গৃহীত কার্যক্রম উপস্থাপন করেন, বিএসটিআই’র উপপরিচালক (সিএম) মোঃ রিয়াজুল হক।
স্থানীয় সরকার বিভাগের পরিচালক মোঃ তবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, কেএমপির পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক,  জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফিন। স্বাগত বক্তব্য রাখেন, বিএসটিআই’র পরিচালক(সিএম) মোঃ নুরুল আমিন।
অনুষ্ঠানে  আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট  মীর আলিফ রেজা, বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা, খুলনা চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রতিনিধি, ক্যাবের প্রতিনিধি এবং বিভিন্ন ব্যবসা-প্রতিষ্ঠানের ব্যবসায়ীবৃন্দ।


স্বাস্থ্য

আরও পড়ুন