• ঢাকা
  • বৃহঃস্পতিবার , ২০ জুন ২০২৪ , রাত ১০:৪৬
ব্রেকিং নিউজ
হোম / বিনোদন

খুলনায় ১০ দিনব্যাপী বিসিক উদ্যোক্তা মেলা শুরু

রিপোর্টার : মাসুম বিল্লাহ ইমরান :

৭২ বার দেখা হয়েছে ।

খুলনায় ১০ দিনব্যাপী বিসিক উদ্যোক্তা মেলা শুরু ই-পেপার/প্রিন্ট ভিউ

খুলনা জেলা প্রশাসনের সহযোগিতা এবং বিসিক জেলা কার্যালয়ের ব্যবস্থাপনায় শিববাড়ি বিসিক চত্বরে আজ থেকে ১০ দিনব্যাপী বিসিক উদ্যোক্তা মেলা শুরু হয়েছে। এ উপলক্ষ্যে বিকালে মেলার উদ্বোধন করেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোঃ হুসাইন শওকত।
 অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত বিভাগীয় কমিশনার বলেন, সরকার নারীদের উদ্যোক্তা তৈরিতে বিভিন্ন সহায়তা দিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। নারীরা এখন আর বসে নেই। জিডিপিতে শিল্পখাতের অবদান ৩৭ শতাংশ। ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের তৈরি পণ্য সামগ্রীর প্রচার-প্রসার ও বাজারজাতকরণ এবং নতুন উদ্যোক্তা সৃষ্টি এই মেলার প্রধান উদ্দেশ্য। মানসম্মত পণ্য উৎপাদন ও বাজারজাত করতে তিনি উদ্যোক্তাদের প্রতি আহবান জানান।
 অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুলনা মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার মোঃ তাজুল ইসলাম, বিসিক ঢাকার আঞ্চলিক পরিচালক ড. মোঃ আলমগীর হোসেন, খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর পরিচালক দীপক কুমার দাস ও নাসিবের সভাপতি মোঃ ইফতেখার আলী বাবু। খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) বিতান কুমার মন্ডলের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন খুলনা বিসিকের জেলা কার্যালয়ের উপমহাব্যবস্থাপক তাহেরা নাসরীণ।
 এর আগে অতিথিরা বিভিন্ন স্টল পরিদর্শন করেন।
 মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত নয়টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। প্রতিদিন বিভিন্ন সংগঠন সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে। মেলায় ৩৭ টি স্টলে নারী উদ্যোক্তাদের তৈরি বিভিন্ন রঙের বাহারি বড়-ছোটদের পোশাক, পাটের তৈরি বিভিন্ন সামগ্রী, খাবার, হস্তশিল্পসহ বিভিন্ন সামগ্রী প্রদর্শন ও বিক্রি করবে।


বিনোদন

আরও পড়ুন