• ঢাকা
  • বৃহঃস্পতিবার , ২০ জুন ২০২৪ , রাত ১১:০৫
ব্রেকিং নিউজ
হোম / বিনোদন

হাতকাটা ব্লাউজ পরতে হলে চাই হাতের যত্ন! নেবেন কী করে?

রিপোর্টার : বঙ্গ পত্রিকা ডেস্ক :

৬৪ বার দেখা হয়েছে ।

হাতকাটা ব্লাউজ পরতে হলে চাই হাতের যত্ন! নেবেন কী করে? ই-পেপার/প্রিন্ট ভিউ

শুধু মনে রাখতে হবে কয়েকটি বিষয়। তা হলেই দেখবেন, হাতকাটা পোশাকে আপনার হাত দেখতে লাগছে সুন্দর ও আকর্ষণীয়।

গরমে পরবেন বলে একগুচ্ছ হাতকাটা পোশাক বার করেছেন। অথচ পরবেন কি পরবেন না, ভাবতে ভাবতে হয়তো কেটে গিয়েছে আরও কয়েক দিন। মনে নানা চিন্তা, হাতের ট্যান ধরা চামড়া দেখতে কেমন লাগবে? হাতের ত্বক কি আর মসৃণ আছে? চামড়া কুঁচকে যায়নি তো? হাতের মেদ বেশি বেড়ে গিয়েছে কি? ভাবনাচিন্তাকে আলমারিবন্দি করুন। আর আলমারি থেকে বার করে নিন পছন্দের হাতকাটা পোশাক। শুধু মনে রাখতে হবে কয়েকটি বিষয়। তা হলেই দেখবেন, এই কিন্তু-কিন্তু মনোভাবটা চলে গিয়েছে। হাতকাটা পোশাকে আপনার হাত দেখতে লাগছে সুন্দর ও আকর্ষণীয়।

হাতের যত্ন নিন বাড়ি বসেই, কী কী করবেন?

১) সানস্ক্রিন- রোদে বেরোতেই হবে। সূর্যের অতিবেগুনি রশ্মি আমাদের ত্বককে পুড়িয়ে দেয়। তখন ত্বকে কালচে দাগছোপ পড়তে শুরু করে। তাই বেরোনোর আগে সব সময়ে সানস্ক্রিন লাগাতেই হবে হাতে। মুখের যত্ন যে ভাবে নিচ্ছেন, হাতের যত্ন সে ভাবেই নিন।

২) ময়শ্চারাইজার- নিয়মিত ময়শ্চারাইজার ব্যবহার করা জরুরি। অনেকেই মুখের ত্বকের যত্ন নেন, কিন্তু হাতের বেলা করেন অবহেলা। তেমন করলে চলবে না। হাতের আর্দ্রভাব যাতে ধরা থাকে, সে দিকে নজর দিন। রাতে শুতে যাওয়ার আগে গোটা হাতে ভাল করে ময়শ্চারাইজার লাগিয়ে নিন।

৩) হালকা হ্যান্ডওয়াশ- মুখে যে ভাবে ফেসওয়াশ লাগান, হাতেও তেমন ভাবেই হালকা সাবান বা হ্যান্ডওয়াশ লাগাতে হবে। সাবানে অতিরিক্ত ক্ষার যাতে না থাকে, সে দিকে খেয়াল রাখতে হবে। প্রতি বার হাত ধোয়ার পরে ভাল করে ময়শ্চারাইজার লাগিয়ে নিতে হবে।

৪) ওয়্যাক্সিং- যদি বারবার শেভিং সম্ভব না হয়, তবে ওয়্যাক্সিং করুন। আত্মবিশ্বাস থাকলে বাড়িতে নিজেই করতে পারেন। না হলে পেশাদারদের সাহায্য নিন।

৫) হাত নরম রাখতে- হাতের ত্বক যদি অতিরিক্ত শুষ্ক হয়ে যায় তাহলে কয়েক ফোঁটা মধু ও অলিভ অয়েল মিশিয়ে, হাতে মাসাজ করে মিনিট পনেরো রেখে ধুয়ে নিন। কয়েক দিনের ব্যবহারে হাতের ত্বক কোমল এবং মসৃণ হবে।

৬) নারকেল তেল- হাতে বেশি জল লাগলে দেখবেন ত্বক রুক্ষ ও শুষ্ক হয়ে গিয়েছে। তাই কাজ শুরুর আগে হাতে ভাল করে নারকেল তেল লাগিয়ে নিন। সারাদিন যদি জল ঘাঁটাঘাঁটি করতে হয়, তা হলে গ্লাভস ব্যবহার করুন। কাজ শেষে হাত ধুয়ে ময়শ্চারাইজার লাগিয়ে নিন। এতেও হাত নরম থাকবে।

৭) হাতের টোনার- ঘরোয়া উপায়ে বাড়িতেই বানিয়ে নিন টোনার। শসার রসের সঙ্গে কয়েক ফোঁটা কর্পূর মিশিয়ে হাতে ভাল করে মাসাজ করে নিন। দিনে দু’বার এই টোনার ব্যবহার করতে পারেন। কয়েকদিন ব্যবহারের পরেই দেখবেন হাতের দাগছোপ উঠে গিয়েছে। ত্বকেও ঔজ্জ্বল্য ফিরে এসেছে।

৮) হাতের ওয়ার্কআউট- হাতের মেদ নিয়ে অনেকেই চিন্তিত। হাতকাটা পোশাক পরতে তাই দ্বিধাদ্বন্দ্বে ভোগেন অনেকে। সে ক্ষেত্রে নিয়মিত হাতের পুশ আপ করতে পারেন। তাতেও টোনড ব্যাপারটা চলে আসবে। বিশেষজ্ঞের থেকে জেনে নিন কী ধরনের ব্যায়াম করলে।


বিনোদন

স্বাস্থ্য

আরও পড়ুন