• ঢাকা
  • বৃহঃস্পতিবার , ২০ জুন ২০২৪ , রাত ০৯:১২
ব্রেকিং নিউজ
হোম / গ্রাম বাংলা

রাণীশংকৈলে গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা ও করণীয় শীর্ষক সভা অনুষ্ঠিত

রিপোর্টার : সফিকুল ইসলাম শিল্পী :

১৪ বার দেখা হয়েছে ।

রাণীশংকৈলে গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা ও করণীয় শীর্ষক সভা অনুষ্ঠিত ই-পেপার/প্রিন্ট ভিউ

সফিকুল ইসলাম শিল্পী,রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:
ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয়করণ ৩য় পর্যায় প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা ও করণীয় শীর্ষক দ্বি-মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২৩ মে) সকাল ১০টায় রানীশংকৈল  উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার রকিবুল হাসানের সভাপতিত্বে  উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদের প্রশাসনিক কর্মকর্তা ও হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটরদের নিয়ে উপজেলা পর্যায়ে গ্রাম আদালত কার্যক্রম এর অগ্রগতি পর্যালোচনা ও করণীয় শীর্ষক দ্বিমাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

জেলা ম্যানেজার রুবি আক্তার তার বক্তব্যে উপজেলা পর্যায়ে গ্রাম আদালত কার্যক্রম এর অগ্রগতি সভার উদ্দেশ্য বিশদভাবে তুলে ধরেন। 
এ ছাড়াও অন্যান্য বক্তারা বিশেষ করে মামলার অগ্রগতি পর্যালোচনা, নথি ব্যবস্থাপনা, হিসাব সহকারী ও সচিবদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে সভায় গ্রাম আদালত সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। 
উপজেলা নির্বাহী অফিসার আলোচনার উপর প্রশ্নোত্তরের মাধ্যমে প্রকল্প সম্পর্কে জানতে চান এবং সক্রিয় করণে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। 
প্রকল্পটি বাস্তবায়ন করছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার বিভাগ , স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। এছাড়াও আর্থিক ও কারিগরি সহায়তায় ইউরোপীয় ইউনিয়ন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও ইউএনডিপি। বাস্তবায়ন সহযোগি হিসেবে কাজ করছে ইকো - সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন ( ইএসডিও) ।

দ্বিমাসিক সমন্বয় সভা পরিচালনা করেন উপজেলা সমন্বয়কারী রাশেদা আক্তার। 


গ্রাম বাংলা

আরও পড়ুন